qualcomm_snapdragon
এখন কোন টেক প্রডাক্টের স্পেসিফিকেশন আগেই লিক হয়ে যাওয়া নতুন কোন ব্যাপার নয়! হোক সেটা স্মার্টফোন বা যেকোনো চিপসেট — প্রত্যেকবারেই কোন না কোন লিকস্টারস এসে স্পেসিফিকেশন লিক করে চলে যায়। সামনের মাসে বাৎসরিক Tech Summit এ এমনিতেই নতুন স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটের স্পেসিফিকেশন রিভিল করতো কোম্পানিটি, কিন্ত এর আগেই এখন আমাদের কাছে ডিটেইলস চলে এসেছে!

এক চাইনিজ লিকস্টার Digital Chat Station এই নতুন লিকটি সামনে নিয়ে আসে, তার লিক যদি বিশ্বাস করেন, সে অনুসারে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটটি একটি অক্টাকোর চিপসেট হতে চলেছে, এতে পূর্বের স্ন্যাপড্রাগন ৮৫৫ এবং স্ন্যাপড্রাগন ৮৫৫+ এর ডিজাইন অনুসরণ করা হয়েছে।

আপকামিং স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটটিতে 1 x Cortex-A77 2.84Gz গোল্ড প্রাইম কোর, 2 x Cortez-A77 @ 2.42GHz গোল্ড কোর, 4 x Cortex-A55 @ 1.8GHz লো-পাওয়ার্ড সিলভার কোর দ্বারা প্যাকড করা হতে পারে। চিপসেটটির গ্রাফিক ডিপার্টমেন্ট হ্যান্ডেল করবে Adreno 650 চিপ, সাথে আশা করা যাচ্ছে স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটটিতে বিল্ডইন ৫জি মডেম সাপোর্ট থাকবে!

প্রকাশিত লিক থেকে আরো জানা যায়, এই আনরিলিজ চিপসেটটি ২০% বেশি সিপিইউ পারফর্মেন্স প্রদান করবে সাথে ১৭%-২০% বেশি জিপিইউ পারফর্মেন্স পাওয়া যাবে। তো এই হচ্ছে লিক, তবে লঞ্চ ইভেন্টে ডিটেইলস কিছুটা পরিবর্তন ও হতে পারে। ২০২০ সালে অনেক ফ্ল্যাগশিপ ডিভাইজেই স্ন্যাপড্রাগন ৮৬৫ চিপসেটটি দেখতে পাওয়া যাবে নিঃসন্দেহে! সবার আগে হয়তো স্যামসাং গ্যালাক্সি এস১১ এবং ওয়ানপ্লাস ৮ এ এর দেখা মিলবে!

Source : Google

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here