রেডমি  নোট ৭ প্রো

এম আই ইউআই ১০ (MIUI 10) গ্লোবাল স্টেবেল আপডেট এখন রেডমি নোট ৭ প্রো ফোনে পৌঁছে গেল । MIUI V10.2.8.0.PFHINXM এর সাহায্যে এই ফোনে নতুন আপডেট এসেছে। সফটওয়্যার আপডেটে  রেডমি নোট ৭ প্রো ফোনের ক্যামেরায় একাধিক নতুন ফিচার যোগ হয়েছে । এছাড়াও এই আপডেটে ছবির গুণমানে উন্নতি হয়েছে। ক্যামেরায় উন্নতির সাথেই  রেডমি নোট ৭ প্রো ফোনের নতুন এম আই ইউআই ১০ (MIUI 10) আপডেটে যোগ হয়েছে  মার্চ মাসের Android Securicty Patch

গত ফেব্রুয়ারী মাসে ভারতে লঞ্চ হয়েছিল  রেডমি নোট ৭ প্রো। মার্চ মাসে এই ফোন বিক্রি শুরু হয়েছিল।  রেডমি নোট ৭ প্রো ফোনের প্রধান আকর্ষন ৪৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা আর স্নাপড্রাগন ৬৭৫ চিপসেট।OTA আপডেটের মাধ্যমে MIUI 10 Global Stable ROM V10.2.8.0.PFHINXM এর হাত ধরে রেডমি নোট ৭ প্রো ফোনে এই আপডেট পৌঁছাবে।

ইতিমধ্যেই এম আই ইউআই ১০ (MIUI 10) ফোরামে এই আপডেটের রিকভারি রম আর ফাস্টবুট রম এর লিঙ্ক পোস্ট করেছে শাওমি । তবে আপডেটের আগে পুর ফোনের ব্যাক আপ নেয়া টাকে ভালো মনে করেছে  শাওমি । এই আপডেটে রেডমি নোট ৭ প্রো ফোনের ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেল ও ১২ মেগাপিক্সেল মোডে একাধিক নতুন ফিচার এসেছে। এছাড়াও আপগ্রেড হয়েছে Portrait মোডে। কম আলোতে তোলা ছবিতেও পরিবর্তন হয়েছে বলে জানিয়েছে শাওমি । এতে কিছু বাগ ফিক্সিং ও করা হয়েছে।

রেডমি নোট ৭ প্রো তে রয়েছে ৬.৩ ইঞ্চি FHD+ (Full HD Plus) ডিসপ্লে। ডিসপ্লের উপরে থাকছে ওয়াটার ড্রপ নচ। ফোনের ভিতরে থাকছে Snapdragon 675 চিপসেট, ৬ জিবি পর্যন্ত র‍্যাম আর ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ।

ছবি তোলার জন্য রেডমি নোট ৭ প্রো তে থাকছে ডুয়াল ক্যামেরা সেট আপ। প্রাইমারি ক্যামেরায় থাকছে ৪৮ মেগাপিক্সেল সেন্সর। সেকেন্ডারি ক্যামেরায় আছে ৫ মেগাপিক্সেল Depth সেন্সর। সেলফি তোলার জন্য একটি  ১৩ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করেছে শাওমি ।সব ক্যামেরাতেই থাকছে আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স সাপোর্ট মানে AI .

এন্ড্রয়েড পাই ৯ অপারেটিং সিস্টেমের উপরেই রেডমি নোট ৭ ফোনে চলবে কোম্পানির নিজস্ব এম আই ইউআই ১০ (MIUI 10) স্কিন। থাকছে একটি ৪০০০ mAh ব্যাটারি আর ফাস্ট চার্জ সাপোর্ট।

৬/১২৮ স্টোরেজ ভেরিয়েন্ট রেডমি নোট ৭ প্রো কিনতে খরচ হবে ২২,৯৯৯ টাকা। এছাড়াও ৪/৬৪ স্টোরেজে রেডমি নোট ৭ প্রো কিনতে খরচ হবে ১৭,৯৯৯ টাকা।

ভালো লাগলে কমেন্ট ও শেয়ার করে পাশে থাকবেন।