হ্যালো ২০১৯ !আমরা আমাদের জীবনের কিছু সময়ে আমাদের এই মহৎ বিশ্বের খুটিনাটি অন্বেষণ করতে চাই।এই সময় আমাদের কিছু অর্থ, সময়, সুস্থতা ব্যয় করতে হয়।তবুও আমরা দেখি আমদের এই নতুন বছর আমাদের কি উপহার দিতে পেরেছে !!

  “Travel makes one modest. You see what a tiny place you occupy in the world.” – Gustav Flaubert

Anguilla, Carribean

এই আশ্চর্যজনক জায়গাটি প্রস্তাবিত হয়েছে একটি লাক্সারী ট্রাভেল ইনফ্লুয়েন্সার এবং একজন হোটেল বিশেষজ্ঞ Tiffany Dowd এর মাধ্যমে।সমুদ্রের তীরের সি-বীচ গুলোর দিকে লক্ষ্য করুন।এখানে আছে
নিখুঁত সাদা বালির রেন্ডেজভাস বে, শওল বে, সাভানাহ বে, স্যান্ডি গ্রাউন্ড এবং আরও অনেকে সুন্দর স্থান।ছুটির দিনগুলোতে আপনি এবং আপনার পরিবার সহ এই জায়গায় ভ্রমণ করতে পারেন।


Video credit to SHOW ME Carribean

Montenegro

আরেকটি লাক্সারি ট্রাভেল অপশন আছে জোয়ানা কুফলিকের কাছে।যিনি “মারচি” এর ডিরেক্টরিতে সার্ভিস প্রদান করে থাকেন।এটি এমন একটি প্রতিষ্ঠান যা সারা বিশ্বে অভিজাত মানুষের জন্য বিলাসবহুল ভ্রমণের প্ল্যান করার জন্য প্রতিষ্ঠিত।মন্টিনিগ্রোতে অনেক চেকপয়েন্ট রয়েছে।চেকপয়েন্ট বলতে আমি বুঝাতে চাচ্ছি সেখানে এমন কিছু আছে যা দেখলে আপনি পদে পদে থমকে যাবেন।মন্টিনিগ্রোর পাহাড় ও নদী থেকে আরো দেখতে পারবেন শ্বাসরুদ্ব করা কিছু দৃশ্যপট।এর উপরে, নভেম্বরে ম্যান এবং ক্যাসিনো রয়্যালের মতো কিছু বিখ্যাত সিনেমা মন্টিনিগ্রোতে শুট করা হয়েছিল।

Video Credit ; Hike the World

Iceland

নাম শুনেই বুঝতে পারছেন এটি কোনো বরফে ঢাকা জায়গা ।এই স্থানটি সাজেস্ট করেছেন উৎসাহী পর্যটক তানিয়া এল সোয়াসব্রুক ।গত ৫ বছরে এই জায়গার দিকে অনেক ট্রাভেলার আকর্ষক হয়েছেন।হওয়ার ই কথা কেননা এটি এমন একটি স্থান যেখানে যাওয়াটা আবশ্যক বলে মনে করেন তিনি।এখানে আছে স্বর্গীয় সুন্দর হিমবাহ, জলপ্রপাত, কালো বালির সৈকত এবং বলতে গেলে সবকিছুই আছে।

Video Credit ; Erik Conover

“Traveling – it leaves you speechless, then turns you into a storyteller.”- Ibn Battuta

Poland

Natalie Beauregard সাজেস্ট করেছে এই স্থানটি ভ্রমণ করার জন্য।অনেক ভ্রমণকারী সুপরিচিত এই ভ্রমণ গন্তব্য গল্প সম্পর্কে আচ্ছাদিত।ঘর এবং বাড়ির সুন্দর স্থাপত্যের সমন্বয় এই পোল্যান্ড শুধু সুন্দর নয় বরং আশ্চর্যময়! এখানকার দুর্গ এবং বিভিন্ন জল সড়কের কথা উল্লেখ না করলেই নয় ।পোল্যান্ডের সৈকত এবং পাহাড় ও নদীগুলির সুন্দর দৃশ্য রয়েছে যা অবশ্যই আমাদের অবশ্যই চেক আউট করতেই হবে।

video credit to Jacek Drofiak

ঠিক আছে, এখন যারা সত্যিই বিভিন্ন সংস্কৃতির সমৃদ্ধ পরিপূর্ণ একটি জায়গা পরিদর্শন করতে ভালোবাসে তাদের স্পষ্টভাবে স্পেন এ যাওয়ার চেষ্টা করা উচিত! এটি আশ্চর্যজনক স্থাপত্য এবং ঐতিহাসিক শিল্প এবং অনেক ইন্সটা-যোগ্য গন্তব্যের একটি বিশাল সমাহার । Touropia দ্বারা স্পেন পরিদর্শন করতে ১০ টি সেরা জায়গা দেখুন।

Video Credit ; Touropia

আসলে আপনি যদি একজন ভ্রমণ প্রিয় মানুষ হয়ে থাকেন তবে আপনি হয়তো যেতে না পারলেন তবে দেখে নিজের মনকে পূর্ণতা দিতে পারেন।তবে আমিও একজন ভ্রমনপ্রিয় মানুষ।