মটোরোলা ফোনের Moto G7 লঞ্চ হতে চলেছে এই মাসের ৭ তারিখে ব্রাজিলে !কিন্ত এই মুহূর্তে এই মটো G7 এর ডিটেল স্পেসিফিকেশন সঠিকভাবে জানা যায় নি।মটোরোলা ফোনের শুধুমাত্র এই জি7  সিরিজের আরো তিনটি ফোন রয়েছে ; মটো জি7 পাওয়ার , মটো জি7 প্লাস, মটো জি7 প্লে ।আর কি চাই ?

আশ্চর্য
Credit ; theandroidsoul

রিলিজের আগে ব্রাজিলিয়ান এই জি7 সিরিজের সব ফোনের দাম জানা গিয়েছে কিন্ত জি7 এরই দাম এখনো জানা যায় নি।হয়তো রিলিজের দিন জানা যেতে পারে।কিন্ত যে ফোনগুলোর দাম জানা গেছে সেগুলো অত্যন্ত ব্যয়-বহুল।

নেটওয়ার্ক অপারেটর Claro জানিয়েছে এই ফোনের দামগুলো ,তাই নিঃসন্দেহে এগুলোকে জেনুইন বলা যায় । মটো জি7 প্লে এর দাম ব্রাজিলিয়ান রিয়ালে ৯৯৯ যা ইউএস ডলারে ২৭১ ।আর এই বাজেটে আপনি পাচ্ছেন ৫.৭ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে , ২ জিবি র‍্যাম সহ ১৩ মেগাপিক্সেল এর রিয়ার ক্যামেরা ও ৮ মেগাপিক্সেল এর ফ্রন্ট ক্যামেরা ।এছাড়া সাথে থাকছে লিথিয়াম আয়ন এর ৩০০০ অ্যাম্পিয়ার এর ব্যাটারী।

মটো জি7 পাওয়ার এ থাকছে  বড় মাপের ৬.২ ইঞ্চির এইচডি+ ডিসপ্লে , ৩ জিবি র‍্যাম ও পাওয়ার ফুল ৫০০০ অ্যাম্পিয়ার ব্যাটারী।আর এই ফোনের দাম উল্লেখ করা হয়েছে ১২৯৯ ব্রাজিলিয়ান রিয়াল বা ৩৫২ ডলার ।আবার মটো জি7 প্লাস যার দাম আরো বেশি হয়ে দাড়িয়েছে  ৫১৫ ডলারে ।আর এটাতে পাবেন ৬.২ ইঞ্চির এফ এইচ ডি প্লাস ( FHD+) ডিসপ্লে স্ক্রিনের সাথে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। আরো পাবেন এতে ৪ জিবি র‍্যাম এবং ২৭ ওয়াটের ফাস্ট চার্জিংয়ের সাপোর্ট ।

আশ্চর্য
credit ; DigitalTrends

কম্পেয়ার করলে দেখা যাবে এই ফোনগুলো ইউরোপীয় দেশগুলোতে অনেক বেশী দামী ; মিড রেঞ্জ ফোন গুলোর মধ্যে। এইসব দেশে দাম বেশী হওয়ার প্রধান কারন অতিরিক্ত ট্যাক্স আদায়।