সকল স্মার্টফোন ইউজারদের ফেভারেট প্রসেসর হলো কোয়ালকম ।আগে ছিল কোয়ালকম স্ন্যাপড্রাগন ৭১০ ।কিন্ত বর্তমানে কোয়ালকম প্রসেসরে একটি নতুনত্বের সৃষ্টি হয়েছে ; কেননা এখন এসে গেছে SD712 । কোয়ালকম প্রসেসর এর সেভেন সিরিজের নতুন আবিষ্কার ৭১২ মডেল ।

স্ন্যাপড্রাগন ৭১২ এর রয়েছে ১০ ন্যানোমিটারের চিপসেট । এতে অক্টাকোর Kyro 360 কোর রয়েছে যা ২.৩ গিগাহার্জ স্পিড প্রদান করতে সক্ষম । জিপিইউ এর জন্য ব্যাবহার করা হয়েছে Adreno 616 এবং ডিএসপি প্রদান করার জন্য আছে Hexagon 685 ।ডিএসপি হলো ডিজিটাল সিগনাল প্রসেসর যাকে একটি প্রসেসরের মাইক্রো প্রসেসর বলা হয়।

from overclockers

আগের স্ন্যাপড্রাগন ৭১০ এ শুধু কুইক চার্জ ৪ সাপোর্ট করতো ।কিন্ত নতুন এই প্রসেসরে আছে কুইক চার্জ ৪+ সাপোর্ট ।আবার এর নতুন Soc ২.৪ ; ৫ এবং ৬০ গিগাহার্জের ওয়াই-ফাই ব্যান্ডস সাপোর্ট করে।এটি কোয়ালকমের Truewireless™ স্টেরিও প্লাস প্রযুক্তি এবং Qualcomm® ব্রডকাস্ট অডিও প্রযুক্তির জন্যও নতুনত্ব বয়ে এনেছে ।

এই ৭১২ প্রসেসরে LTE সুবিধা বা ৪জি সুবিধার কোনো পরিবর্তন দেখা যায় নি।আবার ফ্রন্ট বা সেলফি ক্যামেরারো কোনো পরিবর্তন হয়নি এমনকি জিপিইউ টিও আগের মতই আছে।তবুও কম্পেয়ারের সুবিধার্থে নিচে একটি ছবি দেয়া হল।

আমরা আশা করতেছি দ্রুতই যেন এই চিপসেটটি কোনো এক ডিভাইসটিতে ব্যবহার করা হয় এবং সেটি কোন ডিভাইস!!

এই রকম আরো  টেক সম্পর্কিত লিকড নিউজ জানতে বা আর্টিকেল পেতে আমাদের সাথে থাকুন।

Please follow and like us:
20