আশ্চর্য ব্লগটি তার লক্ষ্যের দিকে অবিচল। এখানে সর্ব-উচ্চ মানসম্মত পোস্ট করা হয়ে থাকে, সাথে বিভিন্ন প্রযুক্তিসহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করা হয়। প্রত্যেকটি পোস্ট এবং টিপস-ট্রিক্স শুধু মাত্র আপনাদের জন্য লেখা। এখানে কমেন্টের মাধ্যমে রিডাররা তাদের বিভিন্ন মন্তব্য এবং প্রশ্ন প্রকাশ করে থাকেন। কিন্ত স্প্যামা্রার অন্য উদ্দেশ্য নিয়ে ব্লগ কমেন্ট তৈরি করি, এতে একটি ব্লগের মান নষ্ট করে হতে পারে ।

তাই আশ্চর্য এর প্রত্যেকটি কমেন্টকে প্রকাশিত হতে দেওয়ার আগে পর্যবেক্ষণ করা হয়। আপনার মতামতটি যদি আমাদের নীতিমালা ভঙ্গ করে, তবে সেটিকে প্রকাশিত না করে ডিলিট করে দেওয়া হয়। আরেকটি কথা মনে রাখবেন, একাধারে কমেন্ট নীতিমালা ভাঙ্গলে, আপনার আইপি সহ ইমেইল এবং ডোমেইন লিঙ্ক ব্লক করে দেওয়া হতে পারে।

নীতিমালা

  1. কমেন্টকারীর নাম— কমেন্টকারীর নাম প্রবেশের স্থানে শুধু আপনার নাম প্রবেশ করান, এখানে শুধু মাত্র আপনার নাম বা যেকোনো ছদ্মনাম ব্যবহার করতে পারেন।
  2. মূল্যবান কমেন্ট তৈরি করুন— প্রত্যেকটি পোস্টে সেই পোস্ট রিলেটেড কমেন্ট তৈরি করার চেষ্টা করুন। কোন প্রযুক্তি বিষয়ে বা হেলথ সম্পর্কে যেকোনো মতামত প্রকাশ করে বা প্রশ্ন জানতে চেয়ে কমেন্ট করুন, যাতে কমেন্ট রিপ্লাই আপনার সহ আরো রিডারের কাজে আসে। কমেন্টে লিঙ্ক ব্যবহার— সকলের সাথে কোন এক্সট্রা তথ্য শেয়ার করার জন্য, বাহিরের লিঙ্ক শেয়ার করতে পারেন। তবে একটি কমেন্টে দুইটির বেশি লিঙ্ক শেয়ার করা যাবে না। তবে শেয়ারকৃত লিঙ্কটি অবশ্যই সেখানে প্রয়োজনীয় হতে হবে। সুপরিকল্পিতভাবে আপনি আপনার সাইটে কোন ব্যাকলিঙ্ক নেওয়ার জন্য কমেন্ট লিঙ্ক প্রবেশ করাতে পারবেন না ।
  3. হেয়মূলক শব্দ— এই ব্লগে যেকেউ তার মতামত প্রকাশ করার ক্ষমতা রাখে, তবে এর মানে কিন্ত এই নয় যে; আপনি যা ইচ্ছা তা কাউকে বলতে পারবেন। কেউ যদি অনুপযুক্ত শব্দ ব্যবহার করে কমেন্ট করে তবে তাকে কোন নোটিশ না দিয়ে আইপি সহ ব্লক করা হবে, সাথে তার কমেন্টটি মুছে ফেলা হবে।
  4. শেষ কথা— আশ্চর্য ব্লগের কোনো কমেন্টের দায়িত্ব আমরা নেই না, সকল কমেন্টের দায়িত্ব শুধু কমেন্টকারীর। এই ব্লগে কোন কমেন্টকারী কমেন্ট করার সময় এটি স্বীকার করে যে, তার প্রত্যেকটি করা কমেন্টের দায়িত্ব শুধু তার এবং সে সেই কমেন্টটির মালিক।